করোনাভাইরাসের বিস্তার বিশ্বজুড়ে বেড়েই চলেছে। বর্তমানে এই ভাইরাস এক ভয়ংকর রূপ ধারণ করেছে। মহামারি আকার ধারণ করা এই ভাইরাসের কারণে পুরো বিশ্ববাসী আজ শঙ্কিত। কর্মচঞ্চল পৃথিবী অনেকটাই স্থবির হয়ে পড়েছে। তবে আশার কথা হচ্ছে এর মাঝেও সতর্কতা অবলম্বন করে অনেক জরুরী সার্ভিস চালু রয়েছে। আর তেমনি একটি জরুরী সার্ভিস হচ্ছে পণ্য পরিবহন।  

একটি দেশের উন্নয়ন ও বাণিজ্যের চাকা ঘুরে ট্রাক মালিক ও চালকদের হাত ধরেই। তারাই দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে পণ্য পরিবহন নিশ্চিত করেন। আর ট্রাকের চাকা ঘুরলেই ঘুরবে দেশের অর্থনীতির চাকা। তাই উদ্ভূত পরিস্থিতিতে ট্রাক ড্রাইভারদের বেশকিছু নিয়ম মেনে চলতে হবে। আসুন নিয়মগুলো সম্পর্কে জানি ও ট্রাক ড্রাইভারদেরকেও জানাতে সাহায্য করি- 

সতর্কতার সাথে এই নিয়মগুলো মেনে চলার পাশাপাশি অন্যদেরকেও জানাতে হবে। 

চলমান পরিস্থিতিতে ট্রাক ভাড়ার অ্যাপ জিম-ডিজিটাল ট্রাক ও একই ধরণের বেশ কিছু প্রযুক্তিনির্ভর সেবামূলক প্রতিষ্ঠান তাদের সেবা অব্যাহত রেখেছে। করোনাভাইরাসের বিস্তার রোধে সাম্প্রতিক সময়ে সারাদেশে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে এবং বাড়ির বাইরে অবস্থান করাকে নিরুৎসাহিত করা হয়েছে। এমতাবস্থায় ট্রাক ভাড়ার এই অনলাইন সেবাগুলোই হতে পারে পরিবহন খাতকে সচল রাখতে সবচেয়ে গ্রহণযোগ্য ও সহজতর মাধ্যম। 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।