বাংলাদেশের তৃতীয় বৃহত্তম শহর খুলনাসহ  সারা বাংলাদেশের ১৫ জেলায় ট্যাংক-লরি শ্রমিকরা কর্মবিরতি দিয়েছে। দুই শ্রমিকের বিরুদ্ধে সড়ক দুর্ঘটনা সংক্রান্ত মামলা প্রত্যাহার করে নেওয়ার দাবিতে এই কর্মসূচি  শুরু করেছে খুলনা বিভাগীয় ট্যাংক-লরি শ্রমিক ইউনিয়ন। 

আজ বুধবার, ০৯ অক্টোবর সকাল ৮টা থেকে শুরু হওয়া এই কর্মবিরতি চলবে বিকেল ৬টা পর্যন্ত। ১০ ঘন্টার এই কর্মবিরতির ফলে খুলনা মহানগরীর খালিশপুরে অবস্থিত তিনটি ডিপো থেকে জ্বালানি তেল উত্তোলন করা এবং খুলনা বিভাগ ও বৃহত্তর ফরিদপুরের ১৫ জেলায় জ্বালানি তেল সরবরাহ বন্ধ থাকবে।

জ্বালানি তেল ব্যবসার সঙ্গে যুক্ত মালিক ও শ্রমিকদের চারটি সংগঠন আজ সারাদিনব্যাপী এই কর্মবিরতি ও আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছে।

জানা যায়, গত ৪ এপ্রিল খুলনার আড়ংঘাটা থানা এলাকায় একটি সড়ক দুর্ঘটনা ঘটে। ওই দুর্ঘটনায় কেউ মারা না গেলেও থানায় ঠিকই মামলা হয়। ফলে পরবর্তীতে ওই মামলার চার্জশিটে দুইজন ট্যাংক-লরি শ্রমিককে আসামী করা হয়। তাই এই মামলা প্রত্যাহার করে নেওয়ার দাবিতে তারা কর্মবিরতি করছেন।  

এদিকে, তেলের পাম্পগুলোতে জ্বালানি তেল সরবরাহ না হওয়ার বিক্রি বন্ধ রয়েছে। ফলে যানবাহন চালকদের তেলের অভাবে বেশ দুর্ভোগ পোহাতে হচ্ছে। 

তথসুত্রঃ বাংলানিউজটোয়েন্টিফোর.কম ও বাংলাদেশ প্রতিদিন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।