মেয়রের আশ্বাসে ১২ ঘণ্টা জনদুর্ভোগের পর চট্টগ্রামে ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। চট্টগ্রামে রবিবার বিকেলে অনির্দিষ্টকালের জন্য ডাকা ধর্মঘট প্রত্যাহার করেছে পরিবহন সংগঠনগুলো।

রবিবার বিকেলে চট্টগ্রামের সার্কিট হাউজে সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছিরের উদ্যোগে পরিবহন সংগঠন, পুলিশ ও জেলা প্রশাসনের সাথে ধর্মঘট নিয়ে বৈঠক অনুষ্ঠিত হয়। উক্ত বৈঠকে তাদের দাবি পূরণের আশ্বাস দেওয়া হয়। তারই পরিপ্রেক্ষিতে ধর্মঘট প্রত্যাহার করেছেন বলে জানান ধর্মঘট আহ্বানকারী পরিবহন সংগঠনের নেতারা ও আহ্বায়ক মঞ্জুরুল আলম চৌধুরী।  

মঞ্জুরুল আলম চৌধুরী বলেন, ‘চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীনের সঙ্গে দীর্ঘ আলোচনা হয়েছে। তিনি আশ্বাস দিয়েছেন, আমাদের দাবিগুলো পূরণে আগামী ১৫ দিনের মধ্যে তিনি মন্ত্রীর সঙ্গে কথা বলবেন। তাই তার আশ্বাসে আমরা ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছি।’

নয় দফা দাবিতে গতকাল চট্টগ্রামে গণ ও পণ্য পরিবহন মালিক ঐক্য পরিষদ সকাল থেকে এই ধর্মঘটের ডাক দেয়। ফলে চট্টগ্রামের সঙ্গে অন্তত ১২ জেলার সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গিয়েছিলো। 

তাদের ৯ দফা দাবিগুলো হলো- 

ধর্মঘটের কারণে রবিবার সড়কে যান চলাচল স্থবির হয়ে পড়েছিল। ফলে সাধারণ জনগণকে বেশ ভোগান্তি পোহাতে হয়েছিলো। ধর্মঘট তুলে নেওয়ার পর রাস্তায় গণপরিবহন চলাচল স্বাভাবিক হয়েছে। 

তথ্যসুত্রঃ বিডিনিউজ২৪.কম ও বাংলানিউজ২৪.কম

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।