এই গ্রীষ্মেই বৈদ্যুতিক পিকআপ ট্রাক উন্মোচন করার কথা থাকলেও এ লক্ষ্য হাতছাড়া করেন ইলন মাস্ক। চলতি বছরের নভেম্বরে বৈদ্যুতিক পিকআপ ট্রাক উন্মোচন করতে পারে টেসলা, টুইটারে তার অনুসারীদেরকে একথা জানিয়েছেন প্রতিষ্ঠান প্রধান ইলন মাস্ক।

অনেকদিন ধরেই লাইনআপে পিকআপ ট্রাক আনার কথা ভাবছিলেন মাস্ক। ২০১৮ সালের ডিসেম্বরে মাস্ক নকশার কিছু ইঙ্গিত দিয়েছিলেন, টেসলা প্রধান বলেন, তিনি নকশায় নতুন কিছু যোগ করতে চান, সাইবারপঙ্ক, অল-হুইল ড্রাইভের সঙ্গে দারুণ টর্ক ও সাসপেনশন থাকবে যা ভরের সঙ্গে সহজেই মানিয়ে নিতে পারবে।

মাস্ক নকশার কিছু ইঙ্গিত দিয়েছিলেন

পিকআপ ট্রাকটির জন্য ২৪০ ভোল্ট পাওয়ার আউটলেট থাকবে, উচ্চ ক্ষমতার টুল যা সারাদিন বাইরে কাজ করার জন্য প্রস্তুত, বলেন মাস্ক।

এদিকে ফোর্ড তার শিল্প-শীর্ষস্থানীয় এফ ১৫০ পিকআপের বৈদ্যুতিক সংস্করণ চালু করার পরিকল্পনা করছে। ২০২১ এর মধ্যেই গাড়িটি ডিলারদের জন্য ছেড়ে দেওয়ার কথা ভাবছে ফোর্ড, অন্যদিকে টেসলা চাচ্ছে এফ ১৫০ আগেই টেসলা পিকআপ উন্মোচন করার ঘোষণা হয়ে যাক, উন্মোচনের ঘোষণা হওয়ার সাথে সাথেই পিকআপের জন্য রিজার্ভেশন নেওয়া শুরু করবে এবং রিজার্ভেশন নেওয়ার কয়েক মাসের মধ্যেই ডেলিভারি করা হবে বলে জানিয়েছেন মাস্ক।

বৈদ্যুতিক পিকআপ

আগের বছরে বাণিজ্যিক ফ্রেইট ট্রাক এবং রোডস্টারের নতুন সংস্করণও উন্মোচন করেছে টেসলা। আর ২০২০ সালের শেষ দিকে বাজারে আসবে টেসলার মডেল ওয়াই ক্রসওভার।

তথ্য সূত্রঃ এনগ্যাজেট, সিএনবিসি, আইটি শহর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।