বাংলাদেশের পণ্য পরিবহন ব্যবস্থা অনেক আগে থেকেই সনাতন পদ্ধতিতে চলে আসছে। ফলে গ্রাহককে ট্রাক ভাড়া করতে স্ট্যান্ডে যেতে হয় কিংবা মধ্যস্বত্বভোগীর সাহায্য নিতে হয়, যা বেশ সময়সাপেক্ষ ও ঝামেলাপূর্ণ। তবে আশার কথা হচ্ছে আমাদের পণ্য পরিবহন ব্যবস্থা সাম্প্রতিক সময়ে ডিজিটাল হতে শুরু করেছে এবং মোবাইল অ্যাপ ভিত্তিক সার্ভিস জনপ্রিয় হচ্ছে। 

অ্যাপ ভিত্তিক পণ্য পরিবহন সার্ভিসের ফলে গ্রাহক ঘরে বসেই ট্রাক ভাড়া করতে পারছেন। ট্রাক নির্দিষ্ট সময়ে লেবার নিয়ে তার বাসা কিংবা অফিসের দোরগোড়ায় চলে আসছে। পণ্য লোড হলে রওনা দিচ্ছে নির্দিষ্ট গন্তব্যে। গ্রাহককে ট্রাক স্ট্যান্ডে যেতে হচ্ছে না, সময় বেঁচে যাচ্ছে অনেকটাই। 

বর্তমানে চলমান করোনা পরিস্থিতিতেও জরুরী পণ্য পরিবহন সেবা চালু আছে। অ্যাপ ভিত্তিক সার্ভিসের মাধ্যমে, একজন গ্রাহক চাইলে ঘরে বসেই দরকারি পণ্য দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে পাঠাতে পারছেন। এমনকি কর্পোরেট প্রয়োজনেও বড় বড় প্রজেক্টের কাজ অ্যাপ ভিত্তিক সার্ভিসের মাধ্যমেই করা যাচ্ছে। এছাড়াও ট্রিপ শেষ হলেই চলে আসে ডিজিটাল চালান, যা পুরো প্রক্রিয়াকে করছে আরও স্বচ্ছ।  

পণ্য পরিবহনে ডিজিটাল এই সার্ভিসের ফলে গ্রাহকের সময় যেমন বেঁচে যাচ্ছে তেমনি সার্ভিসও ভালো পাচ্ছেন। পুরো প্রক্রিয়ার মাঝে স্বচ্ছতা থাকায় ডিজিটাল সার্ভিস দিন দিন জনপ্রিয় হচ্ছে। আমাদের দেশে বর্তমানে বেশকিছু প্রতিষ্ঠান মোবাইল অ্যাপের মাধ্যমেই পণ্য পরিবহন সেবা দিচ্ছে যার মধ্যে অন্যতম জিম ডিজিটাল ট্রাক। জিমে এখন পর্যন্ত অ্যাপের মাধ্যমে প্রায় ১০,০০০ এর অধিক ট্রিপ সম্পন্ন হয়েছে। জিমে বাংলাদেশে প্রচলত সকল ধরণের ট্রাক ভাড়া পাওয়া যায় এবং উপরোক্ত সকল সুবিধা বিদ্যমান। জিমের সার্ভিস সম্পর্কে বিস্তারিত জানতে ওয়েবসাইট ভিজিট করুন এবং যে কোন সমস্যায় ২৪/৭ জিমের হটলাইন নম্বরে ০৯৬৭৮১১১৪৪৪ কল করুন। 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।