সম্প্রতি জারি করা নতুন সড়ক পরিবহন আইন কার্যকরের পর দেশের বিভিন্ন জেলায় বাস চলাচল বন্ধের পর এবার সারাদেশে ট্রাক ধর্মঘটের ডাক এসেছে।

শাস্তির মাত্রা বাড়িয়ে নতুন সড়ক পরিবহন আইন প্রণয়নের শুরু থেকে তার বিরোধিতা করে আসছিলেন পরিবহন মালিক-শ্রমিকরা।

আজ মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ ট্রাক-কভার্ডভ্যান পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ নতুন এই আইন স্থগিত করাসহ নয় দফা দাবিতে আগামীকাল বুধবার থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতি ডেকেছে। কাল ভোর ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য পণ্য পরিবহন ধর্মঘট পালন করবে তারা।

আজ বেলা ১১টা ৪৫ মিনিটে রাজধানীর তেজগাঁওয়ে সংগঠনটির কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন পরিষদের আহ্বায়ক রুস্তম আলী খান। এসময় আরও উপস্থিত ছিলেন সদস্য সচিব জনাব তাজুল ইসলাম ও অন্যান্য মালিক শ্রমিক নেতারা।

কাল থেকে ট্রাক ধর্মঘট শুরু হলে পণ্য পরিবহন বাধাগ্রস্ত হয়ে নিত্যপণ্যের দাম বেড়ে যেতে পারে বলে আশংকা করা হচ্ছে।  ট্রাক মালিক-শ্রমিকরা সড়ক পরিবহন আইন প্রত্যাখ্যান করছে কি না- এ প্রশ্নে রুস্তম বলেন, তারা পুরো আইন প্রত্যাখ্যান করছেন না। কিছু ধারার সংশোধন চান।

আজকের সংবাদ সম্মেলনে সংগঠনের সদস্য সচিব তাজুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক মকবুল আহমদ এবং যুগ্ম সাধারণ সম্পাদক তালুকদার মো. মনিরসহ পরিবহন মালিক-শ্রমিকরা উপস্থিত ছিলেন।

তথ্যসূত্রঃ বিডিনিউজ২৪.কম ও ডেইলি বাংলাদেশ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।