হিন্দু সম্প্রদায়ের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে, বেনাপোল স্থলবন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম আগামী ২৩ অক্টোবর থেকে ২৬ অক্টোবর পর্যন্ত  টানা চারদিন বন্ধ থাকবে। 

তবে বন্দর কর্তৃপক্ষ জানিয়েছেন, এ সময়ের মাঝে পণ্য খালাস ও বাংলাদেশ-ভারতের মধ্যে যাত্রী চলাচল আগের মতো স্বাভাবিক থাকবে। 

বেনাপোল শুল্কভবনের একজন কর্মকর্তা দেশের শীর্ষস্থানীয় একটি সংবাদ মাধ্যমকে জানান, “ওপারে দুর্গাপূজার ছুটি থাকায় ২৩ অক্টোবর সকাল থেকে ২৬ অক্টোবর পর্যন্ত দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানি বন্ধ থাকবে।” 

বিষয়টি ওপারের কাস্টমস কর্তৃপক্ষ ও সিঅ্যান্ডএফ এজেন্টরা তাদের জানিয়েছেন। 

এছাড়াও, বেনাপোল কাস্টমসের ডেপুটি কমিশনার দেশের আরেকটি শীর্ষস্থানীয় সংবাদ মাধ্যমকে জানান, “ভারতে দুর্গাপূজার ছুটি থাকায় ২৩ অক্টোবর সকাল থেকে ২৬ অক্টোবর পর্যন্ত দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানি বন্ধ থাকবে বলে ভারতীয় কাস্টমস কর্তৃপক্ষ আমাদের জানিয়েছেন।” 

বন্দরে পণ্য খালাস করা, লোড-আনলোড এবং বন্দর কাস্টমসে কাজ চলবে আগের মতোই। ২৭ অক্টোবর সকাল থেকে পুনরায় দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হবে বলে জানা গিয়েছে। 

দেশের অন্যতম গুরুত্বপূর্ণ এই স্থলবন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম টানা চারদিন বন্ধ থাকলে, পণ্যজট তৈরি হওয়া এবং অনেক শিল্পপ্রতিষ্ঠানে কাঁচামালের সংকট দেখা দিতে পারে বলে শঙ্কা প্রকাশ করেছেন সংশ্লিষ্টরা।  

তথ্যসূত্রঃ বিভিন্ন সংবাদ মাধ্যম।   

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।